• শিরোনাম

    অস্ট্রেলিয়ার জাতীয় নির্বাচক প্যানেলে যুক্ত হচ্ছে জর্জ বেইলি

    রানার ডেস্ক | মঙ্গলবার, ২৬ নভেম্বর ২০১৯ | পড়া হয়েছে 15 বার

    অস্ট্রেলিয়ার জাতীয় নির্বাচক প্যানেলে যুক্ত হচ্ছে জর্জ বেইলি

    ক্রিকেট থেকে অবসর নিয়ে বোর্ডের দায়িত্ব নিয়ে থাকেন বিশ্বের অনেক ক্রিকেটার। কিন্তু তাই বলে অবসর না নিয়েই নির্বাচক হওয়া! অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক জর্জ বেইলি এখনও ক্রিকেট থেকে অবসর নেননি। নিয়মিতই শেফিল্ড শিল্ড এবং মার্শ কাপে তাসমানিয়ার হয়ে খেলছেন। এরই মধ্যে অস্ট্রেলিয়ার জাতীয় নির্বাচক প্যানেলে যুক্ত করা হচ্ছে তাকে! প্যানেলের চেয়ারম্যান ট্রেভর হন্স ও অস্ট্রেলিয়ার প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গারের সঙ্গে তৃতীয় সদস্য হিসেবে দায়িত্ব নিবেন তাসমানিয়ার এই ক্রিকেটার।

    ক্রিকইনফো জানিয়েছে, গত ৩০ সেপ্টেম্বর নির্বাচক প্যানেল থেকে পদত্যাগ করেন সাবেক অধিনায়ক গ্রেগ চ্যাপেল। তার স্থলাভিষিক্ত হবেন অস্ট্রেলিয়াকে ২৯টি ওয়ানডে এবং ২৮টি টি-টোয়েন্টি ম্যাচে নেতৃত্ব দেওয়া বেইলি। ঘটনাটি বিরল হলেও এই প্রথম নয়। কারণ দলের অধিনায়ক হিসেবে নির্বাচন প্রক্রিয়ায় যুক্ত থাকার উদাহরণ অস্ট্রেলিয়ার ক্রিকেটেই আছে। সাবেক অধিনায়ক মাইকেল ক্লার্কও টেস্ট দলের নির্বাচক কমিটির অংশ ছিলেন।



    উল্লেখ্য, ২০১২ সালে নিজের অভিষেক টি-টোয়েন্টিতেই অস্ট্রেলিয়া অধিনায়কের দায়িত্ব পেয়েছিলেন বেইলি। সে বছর তার নেতৃত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমি-ফাইনাল খেলেছিল দেশটি। পরের বছর নেতৃত্ব পান ওয়ানডে দলের। ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপেও ছিলেন দলের অধিনায়ক। বিগ ব্যাশ লিগ ও শেফিল্ড শিল্ডের নিয়মিত পারফরমার জাতীয় দলের হয়ে খেলেছেন পাঁচটি টেস্ট, ৯০টি ওয়ানডে ও ৩০টি টি-টোয়েন্টি।

    Comments

    comments

    আপনার পছন্দের এলাকার খবর জানতে...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ১৮ সেপ্টেম্বর ২০১৭ | 745 বার

    আর্কাইভ

  • ফেসবুকে দ্যারানারনিউজ.কম