• শিরোনাম

    আলেক্সান্দ্রিয়া ওকাসিয়ো করটেজকে অভিনন্দন

    রানার ডেস্ক | রবিবার, ০১ ডিসেম্বর ২০১৯ | পড়া হয়েছে 58 বার

    আলেক্সান্দ্রিয়া ওকাসিয়ো করটেজকে অভিনন্দন

    মার্কিন কংগ্রেসে কনিষ্ঠতম সদস্যা হলেও খেটে খাওয়া মানুষ তথা অভিবাসী সমাজের অধিকারের প্রশ্নে আপসহীন হওয়ায় ইতিমধ্যেই সকলের দৃষ্টি আকর্ষণকারী আলেক্সান্দ্রিয়া ওকাসিয়ো-করটেজ (৩০) বাংলাদেশ ককাসে যোগদান করায় প্রবাসীদের মধ্যে আনন্দের ঢেউ বয়ে যাচ্ছে। উত্তর আমেরিকায় সবচেয়ে বেশী বাংলাদেশীদের এলাকা (নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটস এবং ব্রঙ্কসের পার্কচেস্টার) থেকে ২০১৮ সালের নির্বাচনে জয়ী হয়েছেন কংগ্রেসনাল ডিস্ট্রিক্ট-১৪ থেকে। রাজনীতিতে ‘উদিয়মান তারকা’ খেতাবে ভ’ষিত হয়েছেন ডেমক্র্যাটিক পার্টির অন্যতম শীর্ষস্থানীয় নেতা কংগ্রেসম্যান যোসেফ ক্রাউলিকে ধরাশায়ী করার পরই।

    মি. ক্রাউলি ছিলেন কংগ্রেসনাল বাংলাদেশ ককাসের কো-চেয়ার। তিনি কংগ্রেস থেকে বিদায় নেয়ার পর শুণ্য এ আসনে কে অধিষ্ঠিত হবেন সেই জল্পনা-কল্পনা এখনও অব্যাহত রয়েছে। তবে এরইমধ্যে অর্থাৎ গত সপ্তাহে আলেক্সান্দ্রিয়ার যোগদানের সংবাদে বাংলাদেশী আমেরিকানরা উৎফুল্ল। নির্বাচনী এলাকার প্রতিটি মানুষকে যেভাবে আপন করে নিয়েছেন, একইচেতনায় বাংলাদেশের স্বার্থেও তিনি নিরলসভাবে কাজ করবেন-এ প্রত্যাশা সকলের। উল্লেখ্য, তার কংগ্রেসনাল ডিস্ট্রিক্ট অফিসের উপ-পরিচালক হিসেবে নিয়োগ করেছেন বাংলাদেশী তরুনী নওরীন আকতারকে। প্রবাসের কর্মচঞ্চল তরুণ-তরুণীদের একটি গ্রæপ অনেক আগে থেকেই আলেক্সান্দ্রিয়ার পক্ষে মাঠে রয়েছেন। সামনের বছরের নভেম্বরের পুননির্বাচনেও তারা জোটবদ্ধ হয়ে আলেক্সান্দ্রিয়ার পক্ষে মাঠে থাকার সংকল্প ব্যক্ত করেছেন।



    কংগ্রেসনাল বাংলাদেশ ককাসে আলেক্সান্দ্রিয়া ওকাসিয়ো-করটেজের যোগদানকে অভিনন্দন জানিয়ে কমিউনিটি এবং বাংলাদেশের সার্বিক কল্যাণে যাবতীয় পদক্ষেপে সর্বাত্মক সহায়তা প্রদানের অঙ্গিকার করেছেন ডেমক্র্যাটিক পার্টির তৃণমূলের সংগঠক মো. এন মজুমদার। বিশিষ্ট আইনজীবী ও সমাজকর্মী এন মজুমদার ২৩ নভেম্বর শনিবার রাতে এ সংবাদদাতাকে বলেন, ‘যোসেফ ক্রাউলির শুন্যতা পূরণে আলেক্সান্দ্রিয়ার বিকল্প ছিল না। আমরা সকলে আশা করছি তিনি ককাসের নেতৃত্ব গ্রহণ করবেন শীঘ্রই।’

    ৩২ সদস্যের বাংলাদেশ ককাসে আরেকজন সদস্য নিবেদিতপ্রাণ হিসেবে কাজ করছেন বেশ ক’ বছর থেকেই। তিনি হচ্ছেন কংগ্রেসনাল ডিস্ট্রিক্ট-৬ এর কংগ্রেসওম্যান গ্রেস মেং। তবে তিনি ইতিমধ্যেই ডেমক্র্যাটিক পার্টির জাতীয় কমিটির ভাইস চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় জাতীয় রাজনীতি নিয়ে সারাক্ষণ তাকে ব্যস্ত থাকতে হচ্ছে। গ্রেস মেং-ও ডেমক্র্যাট এবং বাংলাদেশী অধ্যুষিত জ্যামাইকা-ফ্লাশিং নিয়ে গঠিত নির্বাচনী এলাকা থেকে বারবার জয়ী হচ্ছেন।

    এদিকে, কংগ্রেসনাল বাংলাদেশ ককাসে আলেক্সান্দ্রিয়া করটেজের যোগদানকে অভিনন্দন জানিয়ে আরো বিবৃতি প্রদান করেছেন ‘যুক্তরাষ্ট্র সেক্টর কমান্ডারস ফোরাম’র সভাপতি মুক্তিযোদ্ধা রাশেদ আহমেদ এবং সেক্রেটারি মুক্তিযোদ্ধা রেজাউল বারি, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুক্তরাষ্ট্র শাখার সভাপতি মুক্তিযোদ্ধা ড. মনসুর খন্দকার এবং সেক্রেটারি আব্দুল কাদের মিয়া, আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা লাবলু আনসার ও সেক্রেটারি শহীদুল ইসলাম, বাংলাদেশী আমেরিকান ডেমক্র্যাটিক লীগের প্রেসিডেন্ট খোরশেদ খন্দকার, নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সভাপতি ও ফোবানার নির্বাহী ভাইস প্রেসিডেন্ট জাকারিয়া চৌধুরী প্রমুখ।

    Comments

    comments

    আপনার পছন্দের এলাকার খবর জানতে...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

  • ফেসবুকে দ্যারানারনিউজ.কম