• শিরোনাম

    ইরান ইস্যুতে মার্কিন যুক্তরাষ্ট্রকে সমর্থন জানিয়েছে ব্রিটেন

    রানার ডেস্ক | সোমবার, ০৬ জানুয়ারি ২০২০ | পড়া হয়েছে 10 বার

    ইরান ইস্যুতে মার্কিন যুক্তরাষ্ট্রকে সমর্থন জানিয়েছে ব্রিটেন

    ইরাকের রাজধানী বাগদাদে বিমানবন্দরে শুক্রবার হামলা চালিয়ে ইরানের বিপ্লবী গার্ডের প্রধান জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যা করে যুক্তরাষ্ট্র। এ ঘটনায় মধ্যপ্রাচ্যে চরম উত্তেজনা ছড়িয়ে পড়েছে। এরই মধ্যে আমেরিকার বিরুদ্ধে ‘বড় ধরনের প্রতিশোধ’ নেয়ার ঘোষণা দিয়েছে ইরান।

    এদিকে, ইরান ইস্যুতে মার্কিন যুক্তরাষ্ট্রকে সমর্থন জানিয়েছে ব্রিটেন। ইরানের ভূখণ্ডের জলসীমার কাছে যুক্তরাজ্যের যে সামরিক স্থাপনা রয়েছে তা দেশটিতে আক্রমণের অবস্থানে রয়েছে। এ বিষয় বিশ্বাসযোগ্য তথ্য পেয়েছে বলে জানিয়েছে সংবাদমাধ্যম দ্য সান।

    দ্য সান সংবাদপত্রের খবরে বলা হয়েছে, টমাহাক ক্রুজ ক্ষেপণাস্ত্র নিয়ে সজ্জিত রয়েল নেভির পারমাণবিক চালিত সাবমেরিন ইরানের কাছে মারাত্মক অবস্থানে রয়েছে।
    সান তার প্রতিরক্ষা সূত্রের বরাত দিয়ে দাবি করেছে যে ব্রিটিশ সেনাবাহিনীর পদস্থরা মার্কিন বাহিনী ইরান আক্রমণ করার সিদ্ধান্ত নিলে সামরিকভাবে যুক্তরাষ্ট্রকে সমর্থন করতে আগ্রহী।

    দ্য সান তার এক প্রতিরক্ষা সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, যুক্তরাজ্য সর্বদা যুক্তরাষ্ট্রের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে দাঁড়াবে। হান্টার কিলার হলো রয়্যাল নেভির সর্বাধিক উন্নত সাবমেরিন। এগুলি খুবই মারাত্মক এবং ইরানের সীমার মধ্যে আক্রমণ করতে সমর্থ।

    Comments

    comments

    আপনার পছন্দের এলাকার খবর জানতে...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Educated Nepalese Are RAW-Financed

    ১০ অক্টোবর ২০১৮ | 1583 বার

    ১৫ অক্টোবর ২০১৭ | 297 বার