• শিরোনাম

    খুলনায় কলেজছাত্র শিবলু হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন কারাদন্ড

    রানার ডেস্ক | বুধবার, ০৯ অক্টোবর ২০১৯ | পড়া হয়েছে 16 বার

    খুলনায় কলেজছাত্র শিবলু হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন কারাদন্ড

    খুলনার সরকারি বিএল (বিশ্ববিদ্যালয়) কলেজের ছাত্র আব্দুল্লাহ আল ফয়সাল ওরফে শিবলু মোল্লা (২৭) হত্যা মামলার রায়ে ২ জনের যাবজ্জীবন ও ১২ জনকে খালাস দেওয়া হয়েছে। বুধবার দুপুরে খুলনার দ্রুত বিচার ট্রাইব্যুনাল আদালতের বিচারক মো. নজরুল ইসলাম হাওলাদার এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় মামলার ১৪ আসামি আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

    আদালতের উচ্চমান সহকারী ফকির মো. জাহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

    তিনি জানান, আদালত শিবলু হত্যা মামলায় আরিফ শেখ (২৮) ও রহমতকে (২২) যাবজ্জীবন কারাদণ্ড ও ৫ হাজার টাকা করে জরিমানা করেছেন। অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন। এ মামলার অপর ১২ জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেওয়া হয়েছে।

    তারা হলেন, মো. কাশেম (২৫), আবু হানিফ (৩৬), পুলিশ কনেস্টবল মো. গোলাম মোস্তফা ওরফে বিপ্লব (৪৫), মো. ইউসুফ (২৪), বাবু শরীফ (২৫), জসিম (২৮), শহিদুল ইসলাম (৫০), এনামুল শেখ ওরফে ইমা (২৬), জুয়েল ওরফে কসাই জুয়েল (৩০), আবুল হাসান (৪৫) ও বাবু শরীফ (২৫)।

    মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০১৭ সালের ২০ জুন রাত সাড়ে ১০টার দিকে শিবলু মোল্যা দৌলতপুর দেয়ানা পূর্বপাড়া হাসপাতাল মোড়ের একটি বেঞ্চে বসে কোল্ড ড্রিঙ্কস খাচ্ছিলেন। এ সময় সংঘবদ্ধ চাঁদাবাজ চক্রের বিরুদ্ধে প্রতিবাদ করার কারণে ধারালো অস্ত্রে নিয়ে সন্ত্রাসীরা সেখানে গিয়ে তার সঙ্গে তর্ক শুরু করেন। এক পর্যায়ে সন্ত্রাসীরা তাকে এলোপাতাড়ি মাথা, ঘাড়, বুকে-পিঠে, হাত-পায়ে কুপিয়ে জখম করে পালিয়ে যায়। এরপর তাকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহতের বাবা ফারুকুজ্জামান বাবু মোল্যা বাদী হয়ে দৌলতপুর থানায় হত্যা মামলা দায়ের করেন।

    মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ইন্সপেক্টর শেখ আবু বকর ২০১৮ সালের ৮ মার্চ গোলাম মোস্তফা নামে এক পুলিশ সদস্যসহ ১৪ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

    নিহতের মা ফিরোজা ইয়াসমিন বলেন, আমার একমাত্র ছেলে শিবলুকে হারিয়েছি। যাকে কোনও দিন ফিরে পাবো না। এ হত্যা মামলার সঠিক বিচার এবং আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তির প্রত্যাশা ছিল। কিন্তু আসামিদের ২ জনকে সাজা দেওয়া হয়েছে। যা সর্বোচ্চ শাস্তি হয়নি। আর অন্যরা খালাস পেয়েছে। যা অস্বস্তিদায়ক।

    রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন পিপি আহাদুজ্জামান।

    Comments

    comments

    আপনার পছন্দের এলাকার খবর জানতে...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ৩১ জানুয়ারি ২০১৭ | 548 বার

    ৩১ জানুয়ারি ২০১৭ | 525 বার

    ১৪ ফেব্রুয়ারি ২০১৭ | 501 বার

    ২৫ জানুয়ারি ২০১৭ | 480 বার

    আর্কাইভ

  • ফেসবুকে দ্যারানারনিউজ.কম