• শিরোনাম

    জানুয়ারি থেকেই কার্যকর হবে সিঙ্গেল ডিজিট সুদহার : অর্থমন্ত্রী

    রানার ডেস্ক | বৃহস্পতিবার, ১৯ ডিসেম্বর ২০১৯ | পড়া হয়েছে 37 বার

    জানুয়ারি থেকেই কার্যকর হবে সিঙ্গেল ডিজিট সুদহার : অর্থমন্ত্রী

    আগামী ১ জানুয়ারি থেকে ব্যাংকগুলোতে সিঙ্গেল ডিজিট ‘এক অঙ্ক’ (১০ শতাংশের নিচে) সুদের হার কার্যকর হচ্ছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেন, ‘বাংলাদেশ ব্যাংক ইতোমধ্যে এ সংক্রান্ত প্রতিবেদন জমা দিয়েছে এবং শিগগিরই প্রজ্ঞাপন জারি করা হবে।’

    গতকাল বুধবার (১৮ ডিসেম্বর) সচিবালয়ে মন্ত্রিপরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত সরকারি ক্রয় ও অর্থনৈতিক বিষয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে অর্থমন্ত্রী এসব কথা বলেন।

    সাংবাদিকদের প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী জানান, বাংলাদেশ ব্যাংক এ সংক্রান্ত প্রতিবেদন তৈরি করেছে। তবে প্রতিবেদনটি ইস্যু করেনি। তাদের একটি কমিটি করে দিয়েছিলাম, সেই কমিটি কাজ শেষ করেছে। ১ জানুয়ারি থেকে কার্যকর করার চেষ্টা করছি, সে কারণে বাংলাদেশ ব্যাংক একটি প্রজ্ঞাপন ইস্যু করবে। ওই প্রজ্ঞাপনে সবকিছু থাকবে, আমাদের মন্ত্রণালয়ের পক্ষ থেকেও কাজ করতে হবে।

    এ সময় অর্থমন্ত্রী জানান, বাংলাদেশ ব্যাংকের কমিটি যেহেতু সুপারিশ করেছে সেহেতু এটি পাবলিক হয়নি, পাবলিক হলে জানতে পারবেন, গোপন রাখবো না কিছু। সারা বিশ্বে কোথাও এত হাই রেটে ইন্টারেস্ট নেই, সামঞ্জস্য করে চলতে হবে।

    অর্থমন্ত্রী জানান, ম্যানুফেকচারিং খাতে সিঙ্গেল ডিজিট ঠিক থাকবে। জানুয়ারির ১ তারিখ থেকেই হবে, এরমধ্যে আশা করি বাংলাদেশ ব্যাংক সার্কুলার ইস্যু করবে। ইস্যু করলেই কাজ শুরু করতে পারবে। শুরু করলেই ফলাফল দেখতে পারবেন।

    Comments

    comments

    আপনার পছন্দের এলাকার খবর জানতে...

    এ বিভাগের সর্বাধিক পঠিত