• শিরোনাম

    নিউইয়র্কে এডভোকেট গ্লোরিয়া ঝর্ণা সরকার সংম্বর্ধিত

    রানার ডেস্ক | রবিবার, ২৯ সেপ্টেম্বর ২০১৯ | পড়া হয়েছে 8 বার

    নিউইয়র্কে এডভোকেট গ্লোরিয়া ঝর্ণা সরকার সংম্বর্ধিত

    ২২ সেপ্টেম্বর, রবিবার নিউইয়র্কের ইউনাইটেড বাংলা লুথারেন চার্চ অব আমেরিকা’য় বাংলাদেশের প্রথম খ্রীষ্টান মহিলা সংসদ সদস্য (সংরক্ষিত নারী আসন ৩৩০, আসন ৩০) এডভোকেট গ্লোরিয়া ঝণা সরকার’কে নিউইয়র্কস্থ বাঙ্গালী খ্রীষ্টান কমিউনিটির পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়। উল্লেখ্য, এ্যাডভোকেট গ্লোরিয়া ঝর্ণা সরকার জাতিসংঘের ৭৪তম অধিবেশনে বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরসঙ্গী হিসেবে জাতিসংঘের যোগদানের উদ্দেশ্যে নিউইয়র্ক এসেছেন।
    এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজক কমিটির দায়িত্বে ছিলেন রেভাঃ জেমস রয়, রোভাঃ যোষেফ ডি বিশ্বাস, মিঃ কেলভিন মন্ডল , মিঃ জেমস নির্মল সরকার ও মিঃ জর্জ পিন্টু অধীকারি।

    অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে ছিলেন ইভ্যানঞ্জিলিক্যাল বেঙ্গলী চার্চের পাস্টর রেভাঃ যোষেফ ডি বিশ্বাস। অনুষ্ঠানের শুরুতে তিনি মহান সৃষ্টিকর্তার উদ্দেশ্য ধন্যবাদ জ্ঞাপন করেন, অতপর তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবরের সুযোগ্য কন্যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতি বিশেষ সন্মান ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন । তিনি বলেন, যে দেশ রত্ন গণতন্ত্রের মানস কন্যা শেখ হাসিনা আমাদের সমাজ থেকে এ্যাডভোকেট গ্লোরিয়া ঝর্ণা সরকার’কে সংরক্ষিত নারী আসনে সংসদ সদস্য নির্বাচিত করে আমাদের সমাজ কে সন্মানিত করেছেন ও আমাদের প্রত্যাশার কিছুটা হলেও পুরণ করেছেন।

    অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউনাইটেড বাংলা লুথারেন চার্চ অব আমেরিকা’য়-এর পাস্টর রেভাঃ জেমস রয়। শুরুতে পবিত্র বাইবেল পাঠ করেন বাংলা বাইবেল চার্চের পালক রেভাঃ ড, লিওনার্ড বিপ্লব দাস। প্রারম্ভিক প্রার্থনা পরিচারনা করেন ফার্ষ্ট বাংলা ব্যাপ্টিষ্ট চার্চের প্রাক্তন পালন রেভাঃ ডমিনিক ঢালী। বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সঙ্গিত বাজানোর সময় সবাই দাঁড়িয়ে সম্মান প্রদর্শন করেন। ক্যালভিন মন্ডলের পরিচালনায় ও আয়োযক কমিটির সদস্যদের উপস্থিতিতে প্রধান অতিথি সংসদ সদস্য এডভোকেট গ্লোরিয়া ঝণা সরকার ও উপস্থিত বিশেষ অতিথিদের ফুলের তোড়া দিয়ে বরণ করে নেওয়া হয়। শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন ক্রাইস্ট বাংলা চার্চের পালক ড. রেভাঃ প্রদীপ দাস, জেমস নির্মল সরকার, যোষেফ হাওলাদার, মিসেস টনা ভৌমিক প্রমুখ।

    বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন, ফাদার স্ট্যানলী আদি গমেজ, এটর্নি অশোক কর্মকার, মো: জাকির হোসেন প্রমুখ। বক্তাগণ মানব সেবা, গণতন্ত্র, ন্যায্যতা, উন্নয়ন, মানিবাধিকার ইত্যাদি বিষয়ের উপর আলোকপাত করেন এবং গ্লোরিয়া ঝর্ণা সরকারের কল্যাণ কামনা করেন।

    প্রধান অতিথি তার বক্তব্যে জন্ম স্থান, শিক্ষা, মানব কল্যাণে তার স্বপ্ন, রাজনীতিতে অংশগ্রহণ, মানুষের প্রতি ভালোবাসা, তার প্রতি মানুষের সমর্থন, মাননীয় প্রধান মন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা ইত্যাদি বিষয়ের উপর আলোকপাত করেন। এই প্রবাসে বাংলাদেশ খ্রীষ্টান কমিউনিটি যে সম্মান প্রদর্শন করলো তার প্রতি আয়োজকসহ উপস্থিত সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। এবং মানব কল্যাণে কাজ করার জন্য তিনি সকলের প্রার্থনা ও আশীর্বাদ কামনা করেন।

    সভাপতি পাস্টর রেভাঃ জেমস রয় প্রধান অতিথি, বিশেষ অতিথিসহ উপস্থিথ সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। অনুষ্ঠানে বিভিন্ন চার্চের পাস্টরগণ উপস্থিত ছিলেন। পরিশেষে, মঞ্চে রেভা খ্রীষ্টফার অধীকারীর সাথে রেভাঃ লিটন অধিকারী, রেভাঃ ড. এলড্রিক পিংকু বৈদ্যসহ নিউইয়র্কে বিভিন্ন পাস্টরগণের উপস্থিতিতে সমাপনি প্রর্থনার মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

    Comments

    comments

    আপনার পছন্দের এলাকার খবর জানতে...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ১৫ ফেব্রুয়ারি ২০১৭ | 784 বার

    ২২ ফেব্রুয়ারি ২০১৭ | 580 বার

    ১৫ ফেব্রুয়ারি ২০১৭ | 539 বার

    আর্কাইভ

  • ফেসবুকে দ্যারানারনিউজ.কম