• শিরোনাম

    ট্যুরিজমের বিকাশে কাজ করবেন ঐশী

    রানার ডেস্ক | বুধবার, ২৭ নভেম্বর ২০১৯ | পড়া হয়েছে 126 বার

    ট্যুরিজমের বিকাশে কাজ করবেন ঐশী

    ফিলিপাইনে অনুষ্ঠিত আন্তর্জাতিক সুন্দরী প্রতিযোগীতা “মিসেস ট্যুরিজম, ২০১৯”- এর ওয়ার্ল্ড ফাইনাল- এ “মিসেস ট্যুরিজম গ্লোব” এর মকুট জয় করলেন “ফারহানার আফরিন ঐশী”। এবার প্রথমবারের মত কোন বাংলাদেশী এই আন্তর্জাতিক প্রতিযোগীতায় অংশগ্রহণ করে। “মিসেস ট্যুরিজম বাংলাদেশ” এ আয়োজক অপূর্ব ডট কম ঐশীকে সম্মাননা জানাতে গত বুধবার ১৩ ই নভেম্বর ২০১৯ ইং দুপুর ১২টায় ঢাকা রিজেন্সী হোটেল এন্ড রিসোর্ট- এ একটি সংবাদ সম্মেলন আয়োজর করে। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেশের ট্যুরিজম সেক্টরে গণ্যমাণ্য ব্যক্তিবর্গ ও স্বনামধন্য তারকারা ।

    আন্তর্জাতিক এই প্রতিযোগীতায় “মিসেস ট্যুরিজম”- এ এবার ২৬ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন। এই প্রতিযোগীতায় ৫ টি মুকুট- গ্লোব(Globe) , আর্থ(Earth), ইন্টারন্যাশনাল(International), ওয়ার্ল্ড(World), ইউনিভার্স(Universe) এর জন্য সমষ্টিগত বিচারকার্য পরিচালনা করা হয়। গ্রান্ড করনেশন নাইট-এ “মিসেস ট্যুরিজম গ্লোব”সহ মোট ৬টি খেতাব জিতে নেন ২২ বছরের প্রতিযোগী ঐশী।



    “মিসেস ট্যুরিজম বাংলাদেশ” এর প্রেসিডেন্ট অপূর্ব আব্দুল লতিফ বলেন আমাদের দেশের অন্যতম সম্ভাবনাময় আমাদের ট্যুরিজম সেক্টর। আমাদের আছে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত- কক্সবাজার, সর্ববৃহত ম্যানগ্রোভ সুন্দরবন। আমাদের ট্যুরিজম আরো ব্যাপক পরিসরে পরিচিতি করতে আমাদের এই প্রচেষ্টা। ঐশীর সাফল্য আমাদের এই যাত্রা নিয়মিতভাবে অব্যাহত থাকবে।

    অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, টোয়াবের পরিচালক ফিরোজ শিকদার, ফারহানার আফরিন ঐশীর স্বামী আরিফ মোতাহার, বায়োজির কসমোসইটিকেল্স এর চেয়ারম্যান মোহাম্মদ জাহিদুল হক ইভেন্ট ডিরেক্টর ও প্রোমোটর কৃষাণ ভূইয়া, মডেল অভিনেত্রী জাহানারা মিতু, মডেল অন্ত করিম, ট্যুরিজম ডেভেলপার এসোসিয়েশন এর জয়েন্ট কনভেনার মাহমুদুল হাসান, ট্যুর অপারেটর শহিদুল ইসলাম সাগর, প্রজেক্ট ডিরেক্টর আফসানা হেলালী সহ ট্যুরিজম, মিডিয়া ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ। ফিরোজ শিকদার বলেন- পর্যটনের বিকাশে সাংস্কৃতিক অঙ্গনের ভূমিকা অনস্বীকার্য। তিনি এই ধরনের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন। ইভেন্ট ডিরেক্টর ও প্রোমোটর কৃষাণ ভূইয়া বলেন, সরকারি পৃষ্ঠপোষকতায় ও কর্পোরেট স্পন্সরশিপের মাধ্যমে এ ধরনের কর্মকান্ড আরও সফলভাবে সম্পন্ন করা সম্ভব। পর্যটনের বিকাশে নানা রকমের উদ্যোগ গ্রহল ও সচেতন করতে হবে। সেই ক্ষেত্রে সাংস্কৃতিক অঙ্গনের ব্যক্তিত্বরা নানাভাবে এগিয়ে আসবে পারেন। এ সময়ে ট্যুরিজম শিল্প সম্পৃক্ত অন্যান্য বক্তারা নানা সম্ভাবনার কথা তুলে ধরেন। পরে মধ্যাহ্ন ভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

    Comments

    comments

    আপনার পছন্দের এলাকার খবর জানতে...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ইমরানের নতুন গানের মডেল সাফা

    ২১ ডিসেম্বর ২০১৭ | 769 বার

    আর্কাইভ

  • ফেসবুকে দ্যারানারনিউজ.কম