• শিরোনাম

    ভারতের মাটিতে টেস্ট জেতার সবচেয়ে সেরা উপায় আগে ব্যাটিং করা : ডোমিঙ্গো

    রানার ডেস্ক | শনিবার, ২৩ নভেম্বর ২০১৯ | পড়া হয়েছে 21 বার

    ভারতের মাটিতে টেস্ট জেতার সবচেয়ে সেরা উপায় আগে ব্যাটিং করা : ডোমিঙ্গো

    ঐতিহাসিক টেস্ট, কত আয়োজন। সব কিছুই ফিকে হয়ে গেল বাংলাদেশের ব্যাটসম্যানদের দায়িত্বজ্ঞানহীনতায়। কলকাতা টেস্টের প্রথম দিন শেষ হতেই বড় হারের শঙ্কা পেয়ে বসেছে টাইগারদের।

    অথচ আগের টেস্টের ভুল থেকে শিক্ষা নিয়ে এই টেস্টে নামব, এমন আশার বাণী শুনিয়েছিল বাংলাদেশ দল। এখন মনে হচ্ছে, পরিণতি আগের টেস্টের চেয়ে আরও খারাপ হবে। প্রথম ইনিংসে মাত্র ১০৬ রানেই অলআউট হয়েছে বাংলাদেশ। ভারত দিন শেষ করেছে ৩ উইকেটে ১৭৪ রান নিয়ে। অর্থাৎ প্রথম দিনেই ৬৮ রানে এগিয়ে গেছে বিরাট কোহলির দল।



    গোলাপি বলে খেলার অভ্যাস নেই। বল কেমন আচরণ করবে জানা নেই। তারপরও টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় বাংলাদেশ। সিদ্ধান্তটা কি আত্মঘাতী ছিল? দলের হেড কোচ রাসেল ডোমিঙ্গো অবশ্য এমনটা মানতে চাইলেন না।

    তার মতে, যদি ভারতকে প্রথমে ব্যাটিংয়ে পাঠিয়ে বড় রান করতে দেয়া এবং টেস্ট ড্র করার মানসিকতা থাকতো, তবে প্রথমে ব্যাটিং বেছে নিতেন না তারা। বরং ম্যাচ জেতার মানসিকতা নিয়ে খেললে ভারতে প্রথমে ব্যাটিং করাটাই সঠিক সিদ্ধান্ত ছিল, এমন যুক্তি তার।

    ডোমিঙ্গো বলেন, ‘অবশ্যই দিনটা আমাদের জন্য কঠিন ছিল। তবে আমার মনে হয়, বাংলাদেশ এখানে ভারতকে বল কুড়িয়ে দিতে আসেনি। আমি জানি অনেকেই হয়তো বলবেন, প্রথমে ব্যাট করলে ভারত ৪০০-৪৫০ করতো। আমরা কিন্তু এজন্য এখানে আসিনি। ভারতের মাটিতে টেস্ট জেতার সবচেয়ে সেরা উপায় আগে ব্যাটিং করা। উপমহাদেশের ভালো উইকেটে আপনি ৯০ ভাগ সময়েই ব্যাটিং নেবেন। প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়ে তাই আমাদের কোনো সংশয় ছিল না।’

    Comments

    comments

    আপনার পছন্দের এলাকার খবর জানতে...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ১৮ সেপ্টেম্বর ২০১৭ | 745 বার

    আর্কাইভ

  • ফেসবুকে দ্যারানারনিউজ.কম