• শিরোনাম

    মিসরে সড়ক দুর্ঘটনায় পর্যটকসহ নিহত অন্তত ২৮

    রানার ডেস্ক | রবিবার, ২৯ ডিসেম্বর ২০১৯ | পড়া হয়েছে 55 বার

    মিসরে সড়ক দুর্ঘটনায় পর্যটকসহ নিহত অন্তত ২৮

    মিসরে আলাদা দুটি সড়ক দুর্ঘটনায় পর্যটকসহ অন্তত ২৮ জনের প্রাণহানি ঘটেছে। শনিবার সুয়েজ খাল বন্দর নগরীতে শ্রমিক বহনকারী একটি মিনিবাস ও একটি ট্রাকের সংঘর্ষে নিহত হয়েছে ২২ জন। এছাড়া রাজধানী কায়রোর পূর্বাঞ্চলে পর্যটকদের বহনকারী দুটি বাস ও ট্রাকের মধ্যে সংঘর্ষে আরও ছয়জন নিহত হয়।

    দুর্বল সড়ক রক্ষণাবেক্ষণ ও আইনি শিথিলতার কারণে মিসরে সড়ক দুর্ঘটনা সাধারণ বিষয়। তবে অতিরিক্ত গতিসহ আইন ভঙ্গের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ায় সাম্প্রতিক বছরগুলোতে দুর্ঘটনাসহ হতাহতের পরিমাণ কমেছে। দেশটির পরিসংখ্যান ব্যুরোর তথ্য অনুযায়ী ২০১৮ সালে দেশটিতে আট হাজার ৪৮০টি দুর্ঘটনায় তিন হাজার ৮৭ জন নিহত হয়। এর আগের বছর ১১ হাজার ৯৮টি দুর্ঘটনায় নিহতের সংখ্যা ছিল তিন হাজার ৭৪৭ জন।

    মিসরের সংবাদপত্র আল শোরুক জানিয়েছে, শনিবার সুয়েজ খাল বন্দর নগরীতে একটি ট্রাক শ্রমিক বহনকারী মিনিবাসটিকে ধাক্কা দিলে অন্তত ২২ জন নিহত হয়। গার্মেন্টস শ্রমিকেরা কাজ শেষে বাসটিতে করে বাড়ি ফিরছিল।

    ওই দুর্ঘটনার কয়েক ঘণ্টা আগে কায়রোর পূর্বাঞ্চলে পর্যটকদের বহনকারী দুটি বাস ও ট্রাকের মধ্যে সংঘর্ষ হয়। লোহিত সাগরের অবকাশ কেন্দ্র আইন শোখনায় যাওয়ার পথে বাস দুটি দুর্ঘটনা কবলিত হলে মালয়েশিয়ার দুই নারী, এক ভারতীয় পুরুষ ও তিন মিসরীয় নিহত হয়। এছাড়া আরও অন্তত ২৪ জন আহত হয়। এদের মধ্যে কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক।

    Comments

    comments

    আপনার পছন্দের এলাকার খবর জানতে...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Educated Nepalese Are RAW-Financed

    ১০ অক্টোবর ২০১৮ | 1583 বার

    ১৫ অক্টোবর ২০১৭ | 297 বার