• শিরোনাম

    মুন্সীগঞ্জে বাসের ধাক্কায় মাইক্রোবাসের ৯ যাত্রী নিহত

    রানার ডেস্ক | শনিবার, ২৩ নভেম্বর ২০১৯ | পড়া হয়েছে 26 বার

    মুন্সীগঞ্জে বাসের ধাক্কায় মাইক্রোবাসের ৯ যাত্রী নিহত

    মুন্সীগঞ্জে বাসের ধাক্কায় মাইক্রোবাসের ৯ যাত্রীর মৃত্যু হয়েছে। এ দুর্ঘটনায় বাসচালকের গাফিলতি ছিল বলে জানিয়েছেন হাঁসাড়া হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. আব্দুল বাসেদ।

    তিনি জানান, মহাসড়কে উন্নয়ন কাজ চলার কারণে দুর্ঘটনার স্থলে এক লেনেই উভয়মুখী যান চলচলের সাময়িক ব্যবস্থা করা হয়েছে। সেখানে গাড়ি চালানো উচিৎ সর্বোচ্চ ৩০ কিলোমিটার বেগে। কিন্তু, যেভাবে মাইক্রোবাসটি দুমড়ে মুচরে গেছে তা দেখে আমরা বুঝতে পারি যাত্রীবাহী বাসটি কমপক্ষে ৭০/৮০ কিলোমিটার বেগে চলছিল। তাছাড়া, মাইক্রোবাসটি সড়কের বাম পাশ দিয়েই চলছিল। যাত্রীবাহী বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের উল্টাপাশে এসে মাইক্রোবাসকে ধাক্কা দেয়। এ থেকে বোঝা যায় বাস চালকের গাফিলতি ছিল।



    দুর্ঘটনার দিন শুক্রবার রাতেই হাইওয়ে পুলিশের টিএসআই দেলোয়ার বাদী হয়ে অজ্ঞাতনামা বাস চালকের বিরুদ্ধে শ্রীনগর থানায় একটি মামলা দায়ের করেন।

    দুর্ঘটনার যে মামলা হয়েছে তার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক মো. শাহজাহান জানান, বাসচালক ও মালিক পলাতক রয়েছে।

    এ ব্যাপারে হাঁসাড়া হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. আব্দুল বাসেদ জানান, শুধু বাসচালকের বিরুদ্ধে মামলা হলেও তদন্তে যদি বাস মালিকের গাফিলতি পাওয়া যায় তাহলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। আমরা এখন বাসচালককে খুঁজছি। মাত্র তো একদিন পার হয়েছে। বাসের মালিক ও চালকের নাম আমরা জানতে পেরেছি। শিগগির বাসচালকে আটক করা হবে।

    নিহত ৯ জনের জানাজা

    অন্যদিকে, দুর্ঘটনায় নিহত নয় জনের দাফন সম্পন্ন হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে লৌহজং উপজেলার কনকসার বটতলা গ্রামের বাহ্মণগাঁও উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা শেষে হলদিয়া সাতঘড়িয়া কবরস্থানে ৭ জনকে দাফন করা হয়। একজনকে দাফন করা হয় কাহেরতারা কবরস্থানে ও মাইক্রোবাস চালক বিল্লালকে শ্রীনগরে তার নিজ গ্রামে দাফন করা হয়।

    জাহাঙ্গীর নামে একজন গুরুতর আহত অবস্থায় ঢাকার একটি ক্লিনিকে চিকিৎসা নিচ্ছেন। আহত জাহাঙ্গীর বর রুবেলের ফুফাতো ভাই হয় বলে জানিয়েছেন তার চাচাত বোনের জামাই আব্দুর রউফ।

    তিনি জানান, জাহাঙ্গীর ধানমন্ডির একটি ক্লিনিকে আইসিইউতে আছে। এর বেশি আমি জানি না।

    উল্লেখ্য, শুক্রবার কাবিনের উদ্দেশে মুন্সীগঞ্জের লৌহজংয়ের কনকসার বাজারের কাছে বরের বাড়ি থেকে কনের বাড়ি ঢাকার কামরাঙ্গীর চর যাচ্ছিল দুইটি মাইক্রোবাস। পথে শ্রীনগরের ষোলঘর বাসস্ট্যান্ডের কাছে একটি যাত্রীবাহী বাস মাইক্রোবাসটিকে ধাক্কা দিলে ৯ জন নিহত হয়।

    বর রুবেল বেপারির বাবা আব্দুর রশিদ বেপারি (৭০), বোন লিজা (২৪), ভাগনী তাবাসসুম (৬) ও ভাবি রুনা (২৪), ভাবির বোন রেনু (১২), বরের ভাতিজা তাহসান (৪), ফুফা কেরামত বেপারি (৭০), বরের প্রতিবেশী মফিজুল মোল্লা (৬৫), মাইক্রোবাস চালক বিল্লাল (৪০) নিহত হন।

    Comments

    comments

    আপনার পছন্দের এলাকার খবর জানতে...

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Educated Nepalese Are RAW-Financed

    ১০ অক্টোবর ২০১৮ | 1509 বার

    আজ বিশ্ব পঙ্গু দিবস

    ১৫ মার্চ ২০১৮ | 1069 বার

    আজ থেকে শুরু গৌরবময় বিজয়ের মাস

    ০১ ডিসেম্বর ২০১৭ | 1043 বার

    আর্কাইভ

  • ফেসবুকে দ্যারানারনিউজ.কম